পিএসসির মিসলেনিয়াস সার্ভিসেস পরীক্ষার মাধ্যমে রাজ্যে অফিসার নিয়োগ

পিএসসির মিসলেনিয়াস সার্ভিসেস পরীক্ষার মাধ্যমে রাজ্যে অফিসার নিয়োগ

পিএসসির মিসলেনিয়াস সার্ভিসেস পরীক্ষার মাধ্যমে রাজ্যে অফিসার নিয়োগ

ওয়েস্ট বেঙ্গল পাবলিক সার্ভিস কমিশনের মিসলেনিয়াস সার্ভিসেস রিক্রুটমেন্ট এগজামিনেশন ২০১৯-এর মাধ্যমে রাজ্য সরকারের বিভিন্ন মন্ত্রক, সচিবালয়, অধিকার ও অন্যান্য দপ্তরগুলিতে বেশ কয়েকশো অফিসার নিয়োগ করা হবে। এজন্য বিস্তারিত তথ জানানো হয়েছে, অনলাইন আবেদন শুরু হবে আগামী ১০ জুন থেকে। বিজ্ঞপ্তি নম্বর: ১৩/২০১৯।

যে সমস্ত পদে নিয়োগ হবে সেগুলি হল: ক্রমিক সংখ্যা ১: অ্যাসিস্ট্যান্ট চাইল্ড ডেভেলপমেন্ট প্রোজেক্ট অফিসার, ক্রমিক সংখ্যা ২: ডিজাস্টার ম্যানেজমেন্ট অফিসার/ ব্লক ডিজাস্টার ম্যানেজমেন্ট অফিসার, ক্রমিক সংখ্যা ৩: ব্লক ইয়ুথ অফিসার/ মিউনিসিপ্যাল ইয়ুথ অফিসার/ ব্যুরো ইয়ুথ অফিসার, ক্রমিক সংখ্যা ৪: ব্লক ওয়েলফেয়ার অফিসার/ ওয়েলফেয়ার অফিসার, ক্রমিক সংখ্যা ৫: ইনস্পেক্টর, ব্যাকওয়ার্ড ক্লাসেস ওয়েলফেয়ার, ক্রমিক সংখ্যা ৬: অ্যাসিস্ট্যান্ট এগ্রিকালচারাল মার্কেটিং অফিসার, ক্রমিক সংখ্যা ৭: অ্যাসিস্ট্যান্ট প্রোগ্রাম অফিসার, ক্রমিক সংখ্যা ৮: কন্ট্রোলার অব কারেকশনাল সার্ভিসেস, ক্রমিক সংখ্যা ৯: ইনস্পেক্টর অব এগ্রিকালচারাল ইনকাম ট্যাক্স, ক্রমিক সংখ্যা ১০: কাস্টমার ওয়েলফেয়ার অফিসার, ক্রমিক সংখ্যা ১১: সেভিং ডেভেলপমেন্ট অফিসার, ক্রমিক সংখ্যা ১২: পোস্ট ইন ওয়েস্ট বেঙ্গল সাবর্ডিনেট লেবার সার্ভিস, ক্রমিক সংখ্যা ১৩: অডিটর অব কো-অপারেটিভ সোসাইটি, ক্রমিক সংখ্যা ১৪: অ্যাসিস্ট্যান্ট অডিটর, বোর্ড অব রেভিনিউ, ক্রমিক সংখ্যা ১৫: এক্সটেনশন অফিসার, মাস এডুকেশন এক্সটেনশন, ক্রমিক সংখ্যা ১৬: লেডি এক্সটেনশন অফিসার, মাস এডুকেশন এক্সটেনশন (শুধুমাত্র মহিলাদের জন্য পদটি), ক্রমিক সংখ্যা ১৭: অ্যাসিস্ট্যান্ট কন্ট্রোলার অব কারেকশনাল সার্ভিসেস, ক্রমিক সংখ্যা ১৮: ইনভেস্টিগেশন ইনস্পেক্টর, ক্রমিক সংখ্যা ১৯: রেভিনিউ ইনস্পেক্টর ও অন্যান্য পদ। psc miscellaneous recruitment 2019

যোগ্যতা: স্নাতক বা সমতুল। বাংলা লিখতে, পড়তে ও বলতে জানতে হবে (নেপালি ভাষীদের ক্ষেত্রে এটি প্রযোজ্য নয়)। শিক্ষাগত যোগ্যতা সম্পূর্ণ হতে হবে ১ জুলাই ২০১৯-এর মধ্যে।

বয়সসীমা: ১ জানুয়ারি ২০১৯ তারিখের হিসেবে বয়স হতে হবে ২০-৩৯ বছরের মধ্যে (জন্মতারিখ ২ জানুয়ারি ১৯৮০ থেকে ১ জানুয়ারি ১৯৯৯)। পশ্চিমবঙ্গের তপশিলি জাতি/ উপজাতি ও শারীরিক প্রতিবন্ধী প্রার্থীরা নিয়ম অনুযায়ী বয়সের ঊর্ধ্বসীমায় ছাড় পাবেন।

বেতনক্রম: পোস্ট ক্রমিক সংখ্যা ১ থেকে ১১-র ক্ষেত্রে পে ব্যান্ড থ্রি অনুযায়ী মূল বেতন ৭১০০-৩৭৬০০ টাকা, গ্রেড পে ৩৯০০ টাকা। বাকি পদগুলির ক্ষেত্রে পে ব্যান্ড থ্রি অনুযায়ী মূল বেতন ৭১০০-৩৭৬০০ টাকা, গ্রেড পে ৩৬০০ টাকা। সবক্ষেত্রেই মূল বেতনের সঙ্গে অন্যান্য ভাতা আছে।

psc miscellaneous recruitment 2019

প্রার্থী বাছাই পদ্ধতি: লেখা পরীক্ষা ও পার্সোনাল ইন্টারভিউয়ের মাধ্যমে প্রার্থী বাছাই করা হবে। লেখা পরীক্ষা হবে দুটি ধাপে— প্রিলিমিনারি পরীক্ষা ও ফাইনাল পরীক্ষা। প্রিলিমিনারি পরীক্ষা হবে আগামী সেপ্টেম্বর মাসে।

ব্র্যাকেটে কোড নম্বর সহ প্রিলিমিনারি পরীক্ষাকেন্দ্র: কলকাতা (০১), বারুইপুর (০২), ডায়মন্ড হারবার (০৩), ব্যারাকপুর (০৪), বারাসাত (০৫), কৃষ্ণনগর (০৬), হাওড়া (০৭), চুঁচুড়া (০৮), বর্ধমান (০৯), আসানসোল (১০), পুরুলিয়া (১১), মেদিনীপুর (১২), তমলুক (১৩), ঝাড়গ্রাম (১৪), বাঁকুড়া (১৫), সিউরি (১৬), বহরমপুর (১৭), মালদা (১৮), বালুরঘাট (১৯), রায়গঞ্জ (২০), জলপাইগুড়ি (২১), আলিপুরদুয়ার (২২), কোচবিহার (২৩), শিলিগুড়ি (২৪), কালিম্পং (২৫) ও দার্জিলিং (২৬)।

আবেদনের ফি: ১৬০ টাকা। বাড়তি সার্ভিস চার্জ। এই রাজ্যের তপশিলি জাতি/ উপজাতি ও শারীরিক প্রতিবন্ধী প্রার্থীদের আবেদনের ফি দিতে হবে না। অনলাইনে ডেবিট কার্ড/ ক্রেডিট কার্ড/ নেট ব্যাঙ্কিং এবং চালান ডাউনলোড করে ব্যাঙ্ক কাউন্টারে অফলাইনে ফি দেওয়া যাবে। অনলাইন আবেদনের ফি দেওয়া যাবে ১ জুলাই রাত ১২টা পর্যন্ত। অফলাইনে ফি দেওয়া যাবে ১ জুলাই চালান ডাউনলোড করে নিলে ২ জুলাই ব্যাঙ্কের কাজের সময়সীমার মধ্যে।

আবেদনের পদ্ধতি: www.pscwbapplication.in ওয়েবসাইটে গিয়ে অনলাইন আবেদন করতে হবে। বৈধ ইমেল আইডি ও মোবাইল নম্বর থাকতে হবে। ওয়েবসাইটে গিয়ে আগে ‘ওয়ান টাইম এনরোলমেন্ট’ করতে হবে, যাঁদের আগে করা আছে তাঁদের পুনরায় করার দরকার নেই (এই রেজিস্ট্রেশন পদ্ধতি নিয়ে ইতিমধ্যেই আলচনা করা হয়েছে, এই লিঙ্কে:। অনলাইন আবেদন করা যাবে ১০ জুন থেকে ১ জুলাই ২০১৯ রাত ১২টা পর্যন্ত।

PSC Miscellaneous Syllabus And Pattern Official Notice.

Click Here To Online Apply PSC Miscellaneous 2019.