new india assurance recruitment 2019 | ন্যাশনাল ইনশিওরেন্স কোম্পানি লিমিটেড এ নিয়োগ

new india assurance recruitment 2019 | ন্যাশনাল ইনশিওরেন্স কোম্পানি লিমিটেড এ নিয়োগ 



new india assurance recruitment 2019 | ন্যাশনাল ইনশিওরেন্স কোম্পানি লিমিটেড এ নিয়োগ

জেনারেল  ও স্পেশ্যালিস্ট (ফিনান্স অ্যান্ড অ্যাকাউন্টস ও লিগাল) শাখায় ৩১২ জন অফিসার নিয়োগ করবে কেন্দ্রীয় সরকারের ন্যাশনাল ইনশিওরেন্স কোম্পানি লিমিটেড তে । আবেদনের জন্য অনলাইন রেজিস্ট্রেশন শুরু হবে আগামী ১০ ডিসেম্বর থেকে ২৬ ডিসেম্বর ২০১৮ পর্যন্ত। জানুয়ারি শেষের , ২০১৯-এ প্রথম ধাপের অনলাইন পরীক্ষা হবে।
বেতন:
 মূল বেতন ৩২৭৯৫-৬২৩১৫ টাকা। অন্যান্য ভাতাও আছে।
শূন্যপদ
মোট শূন্যপদের মধ্যে জেনারেল শাখায় ২৪৫ (তপশিলি জাতি ২৯, তপশিলি উপজাতি ২০, ওবিসি ৫৯, অসংরক্ষিত ১৩৭), ফিনান্স অ্যান্ড অ্যাকাউন্টস শাখায় ৩৫ (তপশিলি জাতি ৪, তপশিলি উপজাতি ৩, ওবিসি ৮, অসংরক্ষিত ২০), লিগ্যাল শাখায় ৩০ (তপশিলি জাতি ৪, তপশিলি উপজাতি ৩, ওবিসি ৭, অসংরক্ষিত ১৬)।
শিক্ষাগত যোগ্যতা:
জেনারেলিস্ট  পদের ক্ষেত্রে কোনো স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে যে-কোনো শাখায় গ্র্যাজুয়েট/পিজি ডিগ্রি অথবা কেন্দ্রীয় সরকার স্বীকৃত সমতুল শিক্ষাগত যোগ্যতা। গ্র্যাজুয়েশন বা পিজি ডিগ্রিতে অন্তত ৬০% (তপশিলি ও শারীরিক প্রতিবন্ধীদের ক্ষেত্রে ৫৫%) নম্বর থাকতে হবে। স্পেশ্যালিস্ট শাখায় লিগ্যাল পদের ক্ষেত্রে, -তে ওপরের মতো নম্বর সহ গ্র্যাজুয়েট/পিজি ডিগ্রি। 
ফিনান্স অ্যান্ড অ্যাকাউন্টস , কোম্পানি সেক্রেটারি পদের জন্য যে-কোনো শাখায় ৬০% নম্বর নিয়ে গ্র্যাজুয়েট/পিজি ডিগ্রি সহ অন্যান্য যোগ্যতা থাকতে হবে : https://www.newindia.co.in বিস্তারিত এখান থেকে জানুন 
বয়সসীমা 
 সব পদের ক্ষেত্রেই বয়স হতে হবে ন্যূনতম ২১ বছর ও সর্বোচ্চ ৩০ বছর । সংরক্ষিত শ্রেণির প্রার্থীরা নিয়ম অনুযায়ী বয়সের ঊর্ধ্বসীমায় ছাড় পাবেন।
প্রার্থী বাছাই পদ্ধতি: 
দুই ধাপের অনলাইন পরীক্ষার মাধ্যমে প্রার্থী বাছাই হবে। প্রথম ধাপে অবজেক্টিভ পরীক্ষা, সফলদের দ্বিতীয় ধাপে   অবজেক্টিভ+ডেস্ক্রিপটিভ।  প্রথম ধাপের ৬০ মিনিটের অবজেক্টিভ টাইপের পরীক্ষায় থাকবে ইংলিশ ল্যঙ্গুয়েজ (৩০ নম্বর, ২০ মিনিট), রিজনিং এবিলিটি (৩৫ নম্বর, ২০ মিনিট), কোয়ান্টিটেটিভ অ্যাপ্টিটিউড (৩৫ নম্বর, ২০ মিনিট)।
সফল প্রার্থীদের দ্বিতীয় ধাপের ১২০ মিনিটের অনলাইন পরীক্ষায় থাকবে জেনারেলিস্ট পদের জন্য রিজনিং (নম্বর ৫০), ইংলিশ ল্যাঙ্গুয়েজ (নম্বর ৫০), কোয়ান্টিটেটিভ সবক্ষেত্রেই, 
দ্বিতীয় পর্যায়ের পরীক্ষার ভিত্তিতে সফল প্রার্থীদের ইন্টারভিউয়ে ডাকা হবে। চূড়ান্ত মেধা তালিকা তৈরি হবে দ্বিতীয় পর্যায়ের অবজেক্টিভ অংশ ও ইন্টারভিউয়ে পাওয়া নম্বরের ভিত্তিতে।
পরীক্ষকেন্দ্র: সারাদেশে এই অনলাইন পরীক্ষা হবে। এর মধ্যে কয়েকটি কেন্দ্র হল: ১) পশ্চিমবঙ্গে: কলকাতা, হুগলি, কল্যাণী, আসানসোল, শিলিগুড়ি। ২) ওড়িশায়: ভুবনেশ্বর, কটক, রৌরকেল্লা, বেরহ্যামপুর, ঢেঙ্কানল, সম্বলপুর, বালেশ্বর। ৩) ঝাড়খণ্ড: রাঁচি, জামশেদপুর, ধানবাদ, বোকারো, হাজারিবাগ। ৪) অসম: গুয়াহাটি, ডিব্রুগড়, শিলচর, জোরহাট, তেজপুর। ৫) বিহার: পাটনা, গয়া, ভাগলপুর, মজফফরপুর, পূর্ণিয়া, দ্বারভাঙ্গা, আড়া, ঔরঙ্গাবাদ। 
আবেদনের ফি: 
আবেদনের ফি (ইন্টিমেশন চার্জ সহ) বাবদ ৬০০ টাকা দিতে হবে। তপশিলি ও প্রতিবন্ধী প্রার্থীদের ক্ষেত্রে কেবল ইন্টিমেশন চার্জ বাবদ ১০০ টাকা দিতে হবে।

আবেদনের পদ্ধতি এবং আবেদন ফি: http://newindia.co.in ওয়েবসাইটে গিয়ে অনলাইন আবেদন করতে হবে।অন্যান্য বিস্তারিত তথ্য জানা যাবে উপরোক্ত ওয়েবসাইটে।
গুরুত্বপূর্ণ তারিখ: অনলাইন রেজিস্ট্রেশন করা যাবে আগামী ১০ থেকে ২৬ ডিসেম্বর পর্যন্ত। । আবেদনের জন্য অনলাইন রেজিস্ট্রেশন শুরু হবে আগামী ১০ ডিসেম্বর থেকে ২৬ ডিসেম্বর ২০১৮ পর্যন্ত।

পোস্টটি ভালো লাগলে কমেন্ট কোরো  এবং শেয়ার কর