West Bengal 12th (WBCHSE) Result 2019 live: আজ উচ্চমাধ্যমিকের ফলাফল

West Bengal 12th (WBCHSE) Result 2019 live: আর কিছুক্ষণের মধ্যেই প্রকাশিত হবে উচ্চমাধ্যমিকের ফলাফল। সকাল ১০টায় বিদ্যাসাগর ভবনের সাংবাদিক বৈঠকে মেধাতালিকা প্রকাশ করবে সংসদ। এদিনই সংশ্লিষ্ট কেন্দ্র থেকে মার্কশিট এবং অন্যান্য প্রয়োজনীয় নথি সংগ্রহ করতে পারবে পড়ুয়ারা। 

WB 12th (WBCHSE) Result 2019 live Update

** এ বছর উচ্চমাধ্যমিক পরীক্ষার্থীর সংখ্যা ছিল ৮ লক্ষ ১৬ হাজার ২৮৩ জন। পরীক্ষা শুরু হয়েছিল ২৬ ফেব্রুয়ারি। শেষ হয়েছে ১৩ মার্চ। প্রসঙ্গত, পরীক্ষার ৭৪ দিনের মাথায় প্রকাশিত হতে চলেছে উচ্চমাধ্যমিকের ফল।

সকাল ১১টা থেকে সংসদের অফিসিয়াল ওয়েবসাইটে http://wbchse.nic.in থেকে ফলাফল জানা যাবে। অন্যান্য ওয়েবসাইটগুলো হল- wbresults.nic.inwww.examresults.netwww.exametc.comwww.indiaresult.comwww.result.shiksha। এসএমএসের মাধ্যমেও ফলাফল জানতে পারবেন পরীক্ষার্থীরা সে ক্ষেত্রে WB <রোল নম্বর> পাঠিয়ে দিতে হবে 54242/ 56263/58888 নম্বরে। পাশাপাশি সংসদের অ্যাপেও জানা যাবে উচ্চমাধ্যমিক পরীক্ষার ফলাফল। 

এ ছাড়াও মোবাইল নম্বরটি www.exametc.com-এ আগাম রেজিস্টার করতে পারেন, এতে রেজাল্ট বেরনো মাত্রই এসএমএস পৌঁছে যাবে আপনার মোবাইলে। গুগুল প্লে স্টোর থেকে West bengal board result 2019 বা www.result.shiksha অ্যাপ ডাউনলোড করে নিতে পারেন।

H.S Result 2019