10th pass job in indian navy |মাধ্যমিক পাসে নেভিতে চাকরি

10th pass job in indian navy| মাধ্যমিক নেভিতে  পাসে চাকরি 10th pass job in indian navy

ভারতীয় নৌবাহিনীতে মাধ্যমিক পাসে  রিক্রুটমেন্ট শুরু হবে ,অক্টোবর ২০১৯ ব্যাচে ট্রেনিং দিয়ে ৪০০ স্টুয়ার্ড, শেফ এবং হাইজিনিস্ট নিয়োগ করা হবে। আবেদন করতে পারেন নিচের মতো যোগ্যতার অবিবাহিত পুরুষরা।

শিক্ষাগত যোগ্যতা

: মাধ্যমিক পাশ।

বয়সসীমা:

 জন্মতারিখ হতে হবে ১ অক্টোবর ১৯৯৮ থেকে ৩০ সেপ্টেম্বর ২০০২-এর মধ্যে।

বেতনক্রম

ট্রেনিং চলাকালীন প্রতিমাসে ১৪,৬০০ টাকা স্টাইপেন্ড দেওয়া হবে। ট্রেনিং শেষে বেতনক্রম হবে ২১,৭০০-৬৯,১০০ টাকা।

প্রার্থী বাছাই পদ্ধতি

লিখিত পরীক্ষা, শারীরিক সক্ষমতার পরীক্ষা এবং ডাক্তারি পরীক্ষার মাধ্যমে প্রার্থী বাছাই করা হবে। লিখিত পরীক্ষা হবে ৫০ নম্বর ৫০ প্রশ্নের মোট ৩০ মিনিটের, দুই পেপারের— সায়েন্স অ্যান্ড ম্যাথমেটিক্স ও জেনারেল নলেজ। ।  পরীক্ষার সিলেবাস দশম শ্রেণির মানের। লিখিত পরীক্ষার সফল প্রার্থীদের শারীরিক সক্ষমতা ও ডাক্তারি পরীক্ষা হবে । লিখিত পরীক্ষা হবে আগামী ফেব্রুয়ারি মাসে, অ্যাডমিট কার্ড ডাউনলোড করে নিতে হবে জানুয়ারির শেষদিকে। মোট শূন্যপদের ৪ গুণ প্রার্থীকে সফল বলে ঘোষণা করা হবে, তাঁরাই শারীরিক সক্ষমতার পরীক্ষা দিতে পারবেন। চূড়ান্ত সফল প্রার্থীদের তালিকা সাইটে আপলোড করা হবে ২২ আগস্ট তারিখে।

শারীরিক মাপজোক: 

ন্যূনতম উচ্চতা দরকার ১৫৭ সেন্টিমিটার। সেই সঙ্গে উপযুক্ত বুকের ছাতির মাপ ও বয়স অনুযায়ী ওজন থাকতে হবে। বুকের ছাতি অন্তত ৫ সেমি ফোলাতে হবে।শারিরিক  ও মানসিক ভাবে সক্ষম থাকতে হবে ।

ট্রেনিং

প্রশিক্ষণ শুরু হবে অক্টোবর ২০১৯ থেকে। ১৫ সপ্তাহের বেসিক ট্রেনিং হবে। নিয়োগ হবে প্রাথমিকভাবে ১৪ বছরের জন্য।

পরীক্ষার ফি:

 ২৫০ টাকা, দিতে হবে নেট ব্যাঙ্কিং বা রুপে ডেবিট/ক্রেডিট/মাস্টার/ভিসা কার্ড/ইউপিআইয়ের মাধ্যমে। তপশিলিদের কোনো ফি দিতে হবে না, যদিও তাঁদের জন্য কোনো আসন সংরক্ষণ নেই।

আবেদনের পদ্ধতি:

 আবেদন করতে হবে অনলাইনে। www.joinindiannavy.gov.in ওয়েবসাইটের মাধ্যমে। অনলাইন আবেদন করা যাবে ১৪ ডিসেম্বর থেকে ৩০ ডিসেম্বর ২০১৮ তারিখ পর্যন্ত। অন্যান্য প্রাসঙ্গিক তথ্য জানা যাবে উপরোক্ত ওয়েবসাইটে।